আপনার যৌন ক্ষমতা কতটা তা বলে দেবে ব্লাড গ্রূপ

মানুষের শারীরিক সম্পর্কের সক্ষমতা অনেকটাই নির্ভর করে তার রক্তের গ্রুপের উপর। রক্তের গ্রুপের মাধ্যমে ব্যক্তির যৌনক্ষমতা পরিমাপ করা যায়। অকালে শারীরিক সক্ষমতা হ্রাস ও শারীরিক সম্পর্কে অনিচ্ছার জন্যও রক্ত গ্রুপের প্রভাব রয়েছে।

আশ্চর্যজনক হলেও লন্ডনের ইম্পেরিয়াল কলেজের যৌন ওষুধ বিশেষজ্ঞ (sexual medicine expert) ড. ডেভিড গোল্ডমায়ারের মতে, যাদের রক্তের গ্রুপ A, B বা AB তাদের নিজেদের যৌন জীবন সম্পর্কে আরও সচেতন হওয়া উচিত। কেননা মিলনের সময় শারীরিক সক্ষমতা আরও বাড়াতে তাদের নিয়মিত শরীরচর্চা ও নিয়ন্ত্রিত ডায়েটের প্রয়োজন।

ছবি

 

 

এর আগে বেশ কিছু গবেষণায় দেখা গেছে, বয়স একটু বেড়ে গেলেই শারীরিক সম্পর্কে অনিচ্ছা চলে আসে অনেকের। অনেক সময় এই অনিচ্ছা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে।

তবে একাধিক ব্রিটিশ গবেষণা অনুযায়ী, এর জন্য অনেকাংশেই দায়ী কোনও ব্যক্তির ‘ব্লাড গ্রুপ’। গবেষণায় পাওয়া তথ্য অনুযায়ী, যাদের রক্তের গ্রুপ A, B বা AB তাদের মধ্যে যৌন অক্ষমতা বা অনিচ্ছার সমস্যা সবচেয়ে বেশি।

এই রিপোর্টে দাবি করা হয়েছে, যাদের রক্তের গ্রুপ O, তাদের মধ্যে এ ধরণের সমস্যা অনেক কম।

আরও পড়ুন (কত টাকার মালিক নরেন্দ্র মোদী ? জানলে অবাক হবেন)

প্রায় ১০ হাজার মানুষের রক্ত পরীক্ষার মধ্যে দিয়েই এই তথ্য পাওয়া গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, A, B, AB রক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব অল্প বয়সেই শারীরিক সম্পর্কে অনিচ্ছা বা অক্ষমতা চলে আসে। অন্যদিকে O গ্রুপের রক্তের যাদের, তাদের মধ্যে শারীরিক সম্পর্কের ইচ্ছা বা ক্ষমতা অনেকাংশেই বেশি থাকে।

source : 24newsbangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *