চোখের রং দেখে মানুষ চেনার উপায়

চোখের রঙ দেখে কীভাবে মানুষের স্বভাব সম্পর্কে জানা যায় তা নিয়েও হয়েছে গবেষণা। বলা হয়, যাদের চোখের রঙ কালো তারা খুব রহস্যময় হয়। এরা আগে থেকে কোনও কিছুর পূর্বাভাস পেয়ে যায়। এদের উপর ভরসা করা যায়। কালো রঙের চোখের মানুষ খুব বুদ্ধিমান হয়। কোন কাজের দায়িত্ব পেলে তা শেষ করেই ছাড়ে। খুব কর্মঠ হয়। জীবনে মান সম্মান প্রতিপত্তি ও আর্থিক ভাবে সচ্ছল হয়।

 

ছবি

 

যাদের চোখ বাদামি তারা খুব আনন্দ ফূর্তি করতে ভালোবাসে। সাধারণ জীবন যাপনে অভ্যস্ত। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে। সব পরিস্থিতিতে নিজেকে সুন্দর মানিয়ে নিতে পারে। এই স্বভাবের জন্য অনেকে এদের প্রতি আকর্ষিত হন।

যাদের ঘোলাটে চোখ তারা খুব আকর্ষণীয় হয়। এদের আত্মবিশ্বাস প্রবল। দৃঢ়চেতা স্বভাবের কিন্ত কখনও কখনও এরা অন্যের কাছে নিজেকে ঠিক মতো মেলে ধরতে পারে না। এরা ধনী হয়।

যাদের চোখের রঙ ধূসর তারা খুব প্রভাবশালী হন। তাই বলে আক্রমণাত্মক মনোভাব এদের থাকে না। বরং এরা খুব বিনম্র ও সাহসী হয়। কাউকে ভালোবাসলে অন্তর থেকে ভালোবাসে। এদের বিশ্লেষণ ক্ষমতা খুব ভালো। যা বলে যুক্তি দিয়ে বলে। এদের সামনে থেকে নেতৃত্ব দেওয়ার মানসিকতা থাকে।

যাদের চোখের রঙ সবুজ তারা খুব বুদ্ধিমান হয়। এরা অন্যকে যে কোনো কাজে উৎসাহিত করতে পারে। কোনও কাজ করবে বলে ঠিক করলে উদ্যম নিয়ে ঝাঁপিয়ে পড়ে। তবে এদের মধ্যে ঈর্ষান্বিত মনোভাব থাকে।

যাদের চোখের রঙ নীল তাদের চেহারা খুব আকর্ষিত হয়। দেখতে শান্ত স্বভাবের হলে এরা ফ্লার্ট করতে খুব ভালোবাসে। অন্যকে খুশি করতে চায়। খুব দয়ালু হয়। সব বিষয়ে এদের জ্ঞান থাকে।

source : kolkata24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *