বক্স অফিসে টলিউডের সবচেয়ে হিট তিনটি সিনেমার আয় কত ছিলো ! জানলে চমকে যাবেন

ছবি

1.পোস্তো (২০১৭ সাল, ৮ কোটি)

শিবপ্রসাদ মুখার্জি-নন্দিতা রায় পরিচালিত, উইন্ডোজ প্রযোজিত এই সিনেমাটি বক্স অফিসে সাড়া ফেলে দেয়। অপেক্ষাকৃত কম বাজেটের সৌমিত্র চ্যাটার্জি, যীশু সেনগুপ্ত, মিমি, লিলি চক্রবর্তীকে নিয়ে তৈরি হওয়া সম্পর্কের সিনেমা পোস্ত বক্স অফিসে সাড়া ফেলে দেয়। শিবপ্রসাদ-নন্দিতা-র প্রাক্তন বক্স অফিসে ঝড় তোলার পর এই সিনেমাটি নিয়ে আগ্রহ তৈরি হয়েছিল।

ছবি

2.  প্রাক্তন (২০১৬ সাল, ৯.৪০ কোটি টাকা)
বাংলা সিনেমার যুগ বদলে দেওয়া এক সিনেমা। শিবপ্রসাদ মুখার্জি-নন্দিতা রায় পরিচালিত প্রসেনিজত-ঋতুপর্ণার এই সিনেমা মন ভরিয়ে দিয়েছিল। বক্স অফিসে এই সিনেমার বিশেষত্ব ছিল হলে যত দিন গিয়েছে তত ব্যবসা করেছে।

ছবি

3. অ্যামাজন অভিযান (২০১৭ সাল, ৪৯ কোটি)

চাঁদের পাহাডের পর দর্শকদের চার বছর অপেক্ষায় রেখে রিলিজ করানো হয়েছিল এই সিনেমা। বিশাল প্রচার করা হয় এই সিনেমার। গত বছর বড়দিনে এবার রিলিজ হয়েছিল সিনেমার ৷ মানে দেব অভিনীত, কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত ‘অ্যামাজন অভিযান’ !অ্যামাজনের মতো গভীর, রোমাঞ্চে ঘেরা জঙ্গল, হিংস্র পশু ! আর দেব ও এক গুপ্তধনের সন্ধান ! ‘চাঁদের পাহাড়’ -এর পর ফের বিভুতিভূষণের শঙ্করকে নিয়ে হাজির কমলেশ্বর ৷ তবে এবার নিজেই ধরেছেন রোমাঞ্চের গল্পের কলম । টলিউডের ইতিহাসে এটাই প্রথম বাংলা ছবি যা প্রথম সপ্তাহেই ১০ কোটির ওপরে ব্যবসা করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *