দুধ ও আনারস একসঙ্গে খেলে কি হবে জানেন ? শুনলে আপনি চমকে যাবেন

দুধ হচ্ছে সুষম খাদ্য এবং আনারসের মধ্যে আছে ভিটামিন সি ,পটাশিয়াম , ক্যালশিয়াম ও ফসফরাস । কিন্তু এমনটাই প্রচলিত আছে যে এই দুটি খাদ্য একসাথে খেলে মানুষ বিষক্রিয়ায় মারা যায় । আসুন জেনে নি একসাথে আনারস ও দুধ খেলে কি হবে ?

অধ্যাপক ডি এ বি এম আব্দুল্লাহ বলেন যে এটি সম্পূর্ণ মানুষের মনে একটি খাদ্য কুসংস্কার । তিনি বলেছেন যে অনার্স হলো একটি টক জাতীয় খাদ্য ও দুধের ওপর টক জাতীয় জিনিস পড়লে দুধ ফেটে ছানা হয়ে যায় । এর ফলে নানানরকম পেটের সমস্যা দেখা দিতে পারে । যাদের গ্যাসের সমস্যা রয়েছে তাদের এ খাবার থেকে দূরে থাকায় ভালো ।

ছবি

তবে এখনো পর্যন্ত আনারস ও দুধ একসাথে মিশিয়ে খাওয়ার পর কেউ মারা গেছে এখনো পর্যন্ত শোনা যায়নি । অনেক সময় ডেজার্ট বা কাস্টার্ড এর মধ্যে আনারস ও দুধ মেশানো থাকে কিন্তু সেক্ষেত্রে কোনো সমস্যার সম্মুখীন হতে হয় না ।
তবে অনেক ডাক্তারই স্বীকার করেছেন যে দুধের সাথে আনারসের যদি শরীরে সঠিক সময়ে হজম না হয় তাহলে শারীরিক নানান সমস্যা হতে পারে । শারীরিক সমস্যা বলতে পাতলা পায়খানা , বদহজম , এসিডিটি ইত্যাদি হতে পারে । তার সাথে ডাক্তাররা ও স্বীকার করেছেন যে দুধ আনারস একসাথে সেবন করলে যে মৃত্যু হবে সেটা সম্পূর্ণ কুসংস্কার ।

ছবি

ডাক্তার এ বি এম আব্দুল্লাহ বলেন যে দুধ বা আনারস দুটির মধ্যে প্রথমে একটি সেবন করার পর তারপরেরটি দু থেকে তিন ঘন্টা পর সেবন করাই ভালো । নাহলে নানা সমস্যার সম্মুখীন হতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *