সব শুটিং বন্ধ হয়নি , টলিপাড়ায় যেসব সিরিয়ালের শুটিং এখনো চলছে

প্রযোজকদের ওয়েলফেয়ার সংগঠন ও আর্টিস্ট ফোরামের মধ্যে বাদানুবাদে কার্যত স্তব্ধ টেলিপাড়া— এমনটাই জানেন এবং জেনে এসেছেন দর্শক। কিন্তু এটা পুরোপুরি সত্যি নয়। টেলিপাড়ার একটি অংশে কিন্তু কোনওরকম প্রভাব পড়েনি। গত শনিবার ১৮ অগস্ট থেকে আজ ২৩ অগস্ট বৃহস্পতিবার পর্যন্ত ধারাবাহিক ভাবেই কিন্তু চলছে আকাশ ৮-এর সমস্ত ধারাবাহিকের শ্যুটিং।

চ্যানেল এইট-এর অন্যতম কর্ণধার ঈশিতা সুরানা এবেলা ওয়েবসাইটকে জানালেন, ‘‘আমাদের কোনও প্রজেক্টের শ্যুটিং বন্ধ হয়নি এবং সব ধারাবাহিকেরই ফ্রেশ এপিসোড টেলিকাস্ট হচ্ছে।’’ যেহেতু চ্য়ানেল এইট-এর সমস্ত অনুষ্ঠান তাঁদের নিজস্ব প্রযোজনা, অন্য কোনও প্রযোজনা সংস্থাকে কমিশন করা নয়, তাই আর্টিস্ট ফোরাম ও প্রযোজকদের ওয়েলফেয়ার সংগঠনের এই বাদানুবাদের মধ্য়ে এই চ্যানেলের কোনও অংশগ্রহণ নেই, বিষয়টি স্পষ্ট করে দিলেন ঈশিতা সুরানা।

‘ঝিল ডাঙার কন্যা’ ধারাবাহিকের একটি দৃশ্য। ছবি সৌজন্য: আকাশ ৮

ছবি

 

স্টার জলসা, জি বাংলা ও কালারস বাংলা-র বিভিন্ন ফিকশন ধারাবাহিক, যার প্রযোজনার দায়িত্ব কমিশন করা রয়েছে বিভিন্ন প্রযোজনা সংস্থাকে, শুধুমাত্র সেই ধারাবাহিকগুলিরই শ্যুটিং বন্ধ রয়েছে। কিন্তু আকাশ ৮-এর এক মাসের সাহিত্য বা অন্যান্য মেগার শ্য়ুটিং একদিনের জন্য়েও বন্ধ হয়নি। এই মুহূর্তে আকাশ ৮-এর পাঁচটি স্লটে ফিকশন ধারাবাহিকের সম্প্রচার চলছে—

সাড়ে ছ’টা— জগজ্জননী মা সারদা

সাতটা— এক মাসের সাহিত্য

সাড়ে সাতটা— গল্প হলেও সত্য়ি (৬ মাসের মেগা)

আটটা— ঝিল ডাঙার কন্যা (মেগা)

সাড়ে আটটা— পুলিশ ফাইলস

এর মধ্যে ‘জগজ্জননী মা সারদা’-র শ্যুটিং পর্ব অনেকদিন আগেই শেষ হয়ে গিয়েছে। এখন শুধুই ব্যাংকিং করা এপিসোডের সম্প্রচার চলছে। বাকি চারটি স্লটেই কিন্তু নিয়মিত শ্যুটিং ব্যাহত হয়নি।

চ্য়ানেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে ওই সমস্ত শ্যুটিংয়ে নির্দিষ্ট সময়ে আর্টিস্টরা আসছেন এবং কাজ করছেন। এঁদের মধ্য়ে কল্যাণী মণ্ডল, রাজ ভট্টাচার্য, পায়েল দত্ত, অস্মিতা মুখোপাধ্যায়, দ্রোণ মুখোপাধ্যায়, আনন্দ চৌধুরী ইত্যাদি নামী এবং জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরাও রয়েছেন। রাজ ভট্টাচার্য এই প্রসঙ্গে এবেলা ওয়েবসাইটকে জানালেন, ‘‘আমি এখন এক মাসের সাহিত্য-তে কাজ করছি এবং আমাদের এই প্রজেক্টের শ্যুটিং কখনও বন্ধ হয়নি। সব শিল্পীরাই নির্দিষ্ট সময়ে শ্যুটিংয়ে আসছেন এবং কাজ করছেন।’’ তবে আকাশ ৮-এর প্রযোজনাগুলি ছাড়াও শ্যুটিং কিন্তু বন্ধ হয়নি টেলিভিশনের সেই সমস্ত নন-ফিকশন শো-গুলির, যেগুলি চ্যানেলের ইন-হাউস প্রযোজনা হিসেবেই রয়েছে।

source : ebela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *